ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মোবাইল ফোন সম্পর্কে প্রচুর অভিযোগ আমার কাছে আসে। তবে গ্রাহকদের প্রথম অভিযোগ ডাটার মেয়াদ নিয়ে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী। তিনি বলেন, ‘বাংলাদেশের শতকরা ৯৫ শতাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করে মোবাইল ফোন দিয়ে।

মোবাইল ফোন সম্পর্কে প্রচুর অভিযোগ আমার কাছে আসে। মোবাইল ফোনের গ্রাহক প্রথমে যে কথাটা বলে- আমি ডাটা কিনেছি, আমার কেনা ডাটার জন্য লিমিট থাকবে কেন? কেন আমার ডাটা তিন দিনে ফুরিয়ে যাবে, ২৪ ঘণ্টায় ফুরিয়ে যাবে, ৭ দিনে ফুরিয়ে যাবে, আমি তো ডাটাটা পয়সা দিয়ে কিনেছি’।

এই সমস্যার সমাধানে তিনি বলেন, ‘আমরা মনে করছি, জনগণের প্রয়োজনটাকে অ্যাড্রেস করার। একই সঙ্গে আমি আইএসপিকে বলতে পারবো না, আপনারা বিনামূল্যে ব্যান্ড উইথ দেন, তেমনিভাবে টেলকোকে বলতে পারবো না, আপনি ফ্রি সার্ভিস দিয়ে দেন। কিন্তু যে জিনিসটা আমি মনে করি, নিয়ম কানুন মেনে জনগণকে লক্ষ্য করে আমাদের ব্যবসা করতে হবে।

যদি জনগণ না থাকে তাহলে আমার, আপনার কারও ব্যবসাই থাকবে না। আমরা কেউ কোথাও দাঁড়াতে পারবো না। জনগণের সস্তুষ্টির ওপরে নির্ভর করে আমাদের চলতে হয়। এ কারণে আজকে বিটিআরসিকে ধন্যবাদ দিচ্ছি, কারণ বাংলা এসএমএসের মূল্য কমিয়েছে’।